Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ নভেম্বর ২০১৮

আসন্ন আমন মৌসুমে ৬ লাখ মে.টন চাল কিনবে সরকার -খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় সিদ্ধান্ত


প্রকাশন তারিখ : 2018-11-19

আসন্ন আমন মৌসুমে ৬ লাখ  মে.টন চাল কিনবে সরকার

-খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় সিদ্ধান্ত

 

 

ঢাকা, ১৮ নভেম্বর ২০১৮

চলতি আমন মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে মোট ৬ লাখ মে.টন আমন চাল (সিদ্ধ) কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।  ৩৬ টাকা দরে চাল সংগ্রহ করা হবে। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে সংগ্রহ আভিযান চলবে ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ পর্যন্ত। খাদ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে আজ  খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভাশেষে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন,  ৬ লক্ষ মে.টন আমন চাল কেনার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। প্রতি কেজি আমন চাল ৩৬ টাকা দরে সংগ্রহ করা হবে। তিনি আরও বলেন, সংগ্রহ অভিযান সন্তোষজনক হলে পরবর্তিতে আরও ২ থেকে ৩ লক্ষ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, বর্তমানে সরকারি গোডাউনে মোট ১২ লক্ষ ১৮ হাজার মেট্রিক টন খাদ্যশস্য মজুদ রয়েছে। এর মধ্যে ৯ লক্ষ ৬৮ হাজার মেট্রিক টন চাল এবং ২ লক্ষ ৫০ হাজার মেট্রিক টন গম।  

খাদ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থতি ছিলেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মাননীয় বানিজ্যমন্ত্রী জনাব তোফায়েল আহমেদ, মাননীয় কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী সহ কমিটির সদস্যবৃন্দ, খাদ্য মন্ত্রণালয়, খাদ্য আধিদপ্তর এবং খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের  ঊর্ধ্বতন র্কমর্কতাবৃন্দ।